|
||||
সেবা প্রদানকারী অফিসের নাম |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/ কর্মচারী |
সেবা প্রাপ্তির স্থান |
প্রয়োজনীয় সময়
|
|
ইউএনও অফিস |
উপজেলা নির্বাহী অফিসার/ অফিস কর্মচারী |
ইউএনও অফিস |
০৭-১০ দিন |
|
সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ |
ধর্মীয় প্রতিষ্ঠান/ক্লাব/পাঠাগারের ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রত্যাশী প্রতিষ্ঠান কর্তৃক স্ব-উদ্যোগে নির্ধারিত ফরম সংগ্রহ করে তা যথাযথভাবে পূরণ করে উপজেলা নির্বাহী অফিসার/উপজেলা চেয়ারম্যান এবং স্থানীয় সংসদ সদস্যের সুপারিশসহ মন্ত্রণালয়ে প্রেরণ করতে হয়। মন্ত্রণালয় ও এমপির স্বেচ্ছাধীন তহবিল থেকে বরাদ্দপত্র পাওয়ার পরউপজেলানির্বাহীঅফিসারকর্তৃকবিলপ্রস্তুত করে হিসাব রক্ষণ অফিসে জমা দিতে হয়। বিল পাশ হওয়ার পর তা ব্যাংক হিসেবে (বিবিধ হিসাব) স্থানান্তর করা হয়। অত:পর সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সভাপতি/ব্যক্তির অনুকূলে ক্রস চেকের মাধ্যমে অর্থ ছাড় করা হয়। |
|||
সেবা প্রাপ্তির শর্তাবলি |
প্রতিষ্ঠনের ক্ষেত্রে প্রতিষ্ঠনের সভাপতি কর্তৃক নির্ধারিত ফরমেনির্দিষ্ট সময়ের মধ্যে আবদেন পত্রটি দাখিল করতে হয়। |
|||
প্রয়োজনীয় কাগজপত্র |
সংশ্লিষ্ট প্রতিষ্ঠান/ ইউপি চেয়ারম্যন/মেম্বার কর্তৃক প্রত্যয়নপ্রত্র |
|||
প্রয়োজনীয় ফি/ট্যাক্স/আনুষঙ্গিক খরচ |
প্রযাজ্য নয় |
|||
সংশ্লিষ্ট আইন/ বিধি/ নীতিমালা |
সাংশ্লিষ্ট মন্ত্রনালয়/বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশনা |
|||
নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা |
জেলা প্রশাসক |
|||
সেবা প্রদান/ প্রাপ্তির ক্ষেত্রে অসুবিধাসমূহ |
ক) নাগরিক পর্যায় |
অধিকাংশ ক্ষেত্রে প্রত্যাশী প্রতিষ্ঠান কর্তৃক মন্ত্রণালয়ে এসে তদবির করতে হয়। |
||
খ) সরকারি পর্যায় |
কেন্দ্রীয় ডাটাবেজ না থাকার ফলে কে কখন বরাদ্দ পেয়েছিল তার সঠিক তথ্য না থাকা |
|||
বিবিধ/অন্যান্য |
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস