মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
রামপুর ছোট হুজুরের বাড়ী চরশাহী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স গেইট থেকে রিক্সা যোগে কিছুদুর পরই রামপুর ছোট হুজুরের বাড়ীর মাহফিল । ভাড়ার হার- ১৫ -২০ টাকা। (জনপ্রতি সিএনজি যোগে) ভাড়ার হার - ৩৫-৪০ টাকা। (রিক্সা যোগে)
লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট (চররমনীমোহন ইউনিয়ন) লক্ষ্মীপুর সদর উপজেলা থেকে ৯কিলোমিটার দূরত্বে সড়ক পথে লক্ষ্মীপুর-ভোলা ফেরী ঘাট এলাকা।
মরহুম মাইজ্জা হুজুরের বাড়ী (চরশহাী ইউনিয়ন) চরশাহী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স গেইট থেকে রিক্সা যোগে কিছুদুর পরই মরহুম মাইজ্জা হুজুরের ইছালে চাওয়াব মাহফিল । ভাড়ার হার- ১০ টাকা। (রিক্সা যোগে)
দালাল বাজার জমিদার বাড়ী লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর তেহমুনী হতে বাস/সিএনজি যোগে দালাল বাজার ইউনিয়নে অবস্থিত জমিদার বাড়ীতে যাওয়া যায়।
দালাল বাজার খোয়া সাগর দিঘী। লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর তেহমুনী থেকে যে কোন গাড়ি, সিএনজি ইত্যাদি দিয়ে দালাল বাজার খোয়া সাগর দিঘীতে যাওয়া যায়।
চরভূতা মৎস্য জলাশয় (ভবানীগঞ্জ ইউনিয়ন) লক্ষ্মীপুর জেলাই লক্ষ্মীপুর সদর উপজেলা ১৭ নং ভবানীগঞ্জ ইউনিয়ন এর চরভূতা গ্রামে অবস্থিত। ভবানীগঞ্জ চৌরাস্তা থেকে ২ কিলোমিটিার পশ্চিমে এই জলাশয় টি অবস্থিত। চৌরাস্তা থেকে রিক্সা ভবানীগঞ্জ বাজার এর উপর দিয়ে জলাশয়ে খুব সহজে যাওয়া যায়।
ইসহাক জমিদার বাড়ী লক্ষ্মীপুর সদর উপজেলা হইতে সিএনজি যোগে উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের পাশ দিয়ে উত্তর র্পর্বে আধা কি:মি গেলে উক্ত জমিদার বাড়ীতে যাওয়া যায় । বাড়ীটি প্রায় ১৬ একর জমির উপর তৎকালীন প্রভাবশালী ব্যক্তি ইসহাক জমিদার বাড়ীটি নির্মান করার উদ্যোগ গ্রহন করেন ।
অপরূপ সৌন্দর্যে ভরা সবুজ গাছের সমারহ (চররুহিতা) যে কোন স্হান থেকে প্রথমে লক্ষ্মীপুর আসতে হবে এরপর যেকোন যানবাহন যোগে এতে আসা যায়। এটি লক্ষ্মীপুর সদর উপজেলাধীন চররুহিতা ইউনিয়নে অবস্থিত।
ভাই ভাই শপিং কমপ্লেক্স (বশিকপুর ইউনিয়ন) এটি ৭নং বশিকপুর ইউনিয়নের সবচেয়ে জনবহুল ও জনপ্রিয় বাজার পোদ্দার বাজারে অবস্থিত।এটি পোদ্দার বাজার প্রধান সড়কের পাশে অবস্থিত। জকসিন মেইন রোড দিয়ে পোদ্দার বাজার ব্যাংক রোড এবং বটতলি থেকে বশিকপুর পাটোয়ারী বাজার, চাটখীল থেকে সোমপাড়া রোড হয়ে পোদ্দার বাজার, রামগঞ্জ থেকে বালুয়া চৌহমুনী ,গাজীপুর হয়ে ও আসা যায়।
১০ মনু খাঁ জামে মসজিদ ইউনিয়নের যে কোন দিক থেকে এসে চাঁদখালী বাজার এর দক্ষিন পাড় থেকে দক্ষিন পূর্ব দিকে রিক্সা যোগে যাওয়া যায়। তবে যোগাযোগ অবস্থা একটু নাজুক।
১১ মন্দির (বাঙ্গাখাঁ) জকসিন বাজার থেকে প্রায় ১.৫ কি: মি: দক্ষিনে সি,এন,জি অথবা রিক্সা যোগে যাওয়া যায়।
১২ ভোম রাজার দিঘী জকসিন বাজারের পশ্চিমে পুলিশ লাইন সংলগ্ন রাস্তা দিয়ে সি, এন,জি অথবা রিক্সা যোগে যাওয়া যায়।
১৩ সারিবদ্ধ গাছের সারি (ভবানীগঞ্জ) ভবানীগঞ্জ চৌরাস্তা থেকে ২ কিলোমিটার পশ্চিমে ভবানীগঞ্জ বাজার এর একটু সামনে, যাহা ভবানীগঞ্জ গ্রামে অবস্থিত।
১৪ কালিরচর সাঁকো (ভবানীগঞ্জ-টুমচর) ভবানীগঞ্জ চৌরাস্তা থেকে ৩ কিলোমিটার পশ্চিমে রিক্সা দিয়ে যাওয়া যায়। অথবা টুমচর দিয়ে ৪ কিলোমিটার পশ্চিমে রিক্সা অথবা সিনজি দিয়ে যাওয়া যায়।
১৫ সুফলা দিঘী ১৮ নং কুশাখালী ইউনিযনের মদনা গ্রামে অবস্থিত। কুশাখালী শান্তির হাট বাজার থেকে বাজার থেকে পায়ে হেটে যেতে হয়।
১৬ কালিরচর সাঁকো (টুমচর) লক্ষ্মীপুর উপজেলা থেকে সি এন জি দিয়ে ইলির বাজার পযন্ত যাওয়া যায়।এ ফরে হেটে যেতে হয় কালিরচর রহমত খালি নদীতে।
১৭ টুমচর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ইউনিয়ন পরিষদ থেকে হেটে যাওয়া যায়।
১৮ টুমচর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স লক্ষ্মীপুর যে কোন স্টেশন থেকে সিএনজি যোগে এতে যাওয়া আসা করা যায়। উক্ত ইউনিয়ন পরিষদের অস্থায়ী কাযালয়টি লক্ষীপুর জেলার অর্ন্তগত সদর উপজেলাধীন লক্ষীপুর শহর থেকে ৬/৭ কিলোমিটার দক্ষীণে অবস্থিত।
১৯ চরমনসা হাওয়া পার্ক চৌরাস্তা বাজার থেকে ২ কিলোমিটার পূর্বে গিয়ে চরমনসা গ্রামে ১৯ নং তেওয়ারীগঞ্জ ইউনিয়নে অবস্থিত । এই পার্কটি
২০ দিঘলী নুরনবী সাহেবের বাড়ী দিঘলী বাজার থেকে পূর্ব দিকে এসে এই বাড়ীতে যাওয়া যায়।

সর্বমোট তথ্য: ২১