মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

উপজেলা ভূমি অফিস

 

উপজেলা ভূমি অফিস, লক্ষ্মীপুর সদর, লক্ষ্মীপুর সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

 

 

লক্ষ্মীপুর সদর ভূমি অফিসের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম

ভূমি মানুষের জীবনের জন্য এক অপরিহার্য অনুষঙ্গ । জন্ম হতে মৃত্যু পর্য়ন্ত মানুষ কোন না কোন প্রকার ভূমির উপর নির্ভরশীল । অন্ন বস্ত্র ও আশ্রয় এই তিনটি মৌলিক চাহিদার মূল উপাদানের যোগান আসে ভূমি হতে । ভূমির এই অপরিহার্যতার কারনেই ভূমির অধিকার নিয়ে ব্যক্তিতে–ব্যক্তিতে, পরিবারে– পরিবারে এমনকি সম্প্রদায়ে– সম্প্রদায়ে বিভিন্ন জটিলতার সৃষ্টি হচ্ছে । এই সমস্ত জটিলতাকে সহজতর করা ভূমি মালিকের মালিকানা নিশ্চিত করা, রেকর্ড হালকরন করা এবং সরকারী সম্পত্তির সুষ্ঠু রক্ষনাবেক্ষন করাই মূলত ভূমি ব্যবস্থাপনা ।

বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা এখনও অনেকটা ম্যানুয়াল পদ্ধতিতেই চলছে । বাংলাদেশে ভূমি ব্যবস্থাপনায় বিদ্যমান জটিলতাকে সহজতর করে জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দেয়ার লক্ষ্যে বিক্ষিপ্তভাবে সারা দেশে ভূমি ব্যবস্থাপনাকে ডিজিটাইজশন করার কার্যক্রম চলমান রয়েছে ।

লক্ষ্মীপুর সদর উপজেলার জনগণের দোঁড়গোড়ায় সেবা পৌছে দেয়ার লক্ষ্য নিয়েই মূলত লক্ষ্মীপুর সদর উপজেলা ভূমি অফিস এই ওয়েবসাইটটি চালু করেছে । এর ফলে নামজারির এবং বিবিধ মোকদ্দমার প্রত্যেকটি ধাপ সুনির্ধারিত সময়ে ওয়েবসাইটে এবং একইসাথে মোবাইল ফোনে এস এম এস এর মাধ্যমে সরাসরি আবেদনকারীকে অবহিত করা হবে । এছাড়া নথি অনুমোদনে অযথা দীর্ঘসুত্রিতা হ্রাস পাবে, দালালদের দৌরাত্ব কমবে এবং সেবা জনগণের দোরাগোড়ায় পৌঁছে যাবে । আমরা আশা করি এ ওয়েবসাইট ব্যবহারকারীগন এখানে অর্ন্তভুক্ত তথ্য ও উপাত্ত জানতে সমর্থ হবেন । এতে সরাকারি সেবাদানে স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি প্রতিষ্ঠিত হবে বলে আমরা বিশ্বাস করি ।